শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপন শুরু

0
319

বঙ্গবন্ধুর ৯৯তম জন্মদিনে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: ফোকাস বাংলা

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিন আজ। ১৯২০ সালের ১৭ মার্চ তদানীন্তন ভারত উপমহাদেশের বঙ্গ প্রদেশের অন্তর্ভুক্ত ফরিদপুর জেলার গোপালগঞ্জ মহকুমার টুঙ্গিপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

জন্মদিন উপলক্ষে ধানমণ্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন করে জন্মদিনের আয়োজন শুরু করেন তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

১৭ মার্চ, শনিবার সকাল ৭টায় শ্রদ্ধা নিবেদনের সময় মন্ত্রিপরিষদের সদস্যবৃন্দ এবং আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতারা উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রীর ফুল দেওয়ার পর দলের সিনিয়র নেতাদের নিয়ে পুনরায় আওয়ামী লীগের পক্ষ থেকেও পুষ্পস্তবক অর্পণ করেন শেখ হাসিনা।

এরপর সকাল ১০টায় আওয়ামীলীগ সভাপতি, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলের জ্যেষ্ঠ নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর কবর জেয়ারত করতে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় রওনা হন।

ধানমণ্ডিতে শ্রদ্ধা নিবেদন শেষে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ‘বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপনের প্রস্তুতি শুরু করেছে আওয়ামী লীগ ও সরকার। উন্নয়নশীল দেশের কাতারে পৌঁছানো ও ক্রিকেটে জয় বঙ্গবন্ধুর ৯৯তম জন্মদিনে সুখবর নিয়ে এসেছে।’

এরপর ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা আওয়ামীলীগ যুব মহিলালীগসহ আওয়ামী লীগের ভাতৃপ্রতীম ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে ফুলেল শ্রদ্ধা নিবেদন করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here